পোস্টটি শেয়ার করুনঃ

জামাল কাড়াল, বরিশাল ব্যুরো প্রধানঃ

আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের ৬ প্রার্থী। তাদের মধ্যে পাঁচজন কাউন্সিলর ও একজন মেয়র প্রার্থী গত মঙ্গল ও বুধবার আপিল শুনানি শেষে বরিশাল বিভাগীয় কমিশনার আমিন উল আহসান ৬জনের প্রার্থিতা ফিরে পাওয়ার ঘোষণা দেন বলে সহকারী রির্টানিং কর্মকর্তা ও মিডিয়া সেলের দায়িত্বে থাকা মো. মনিরুজ্জামান জানান।
তিনি সাংবাদিকদের জানান, প্রার্থিতা বাছাইয়ে মেয়র পদে চারজন, সাধারণ কাউন্সিলর পদের ১২ ও সংরক্ষিত কাউন্সিলর পদের দুই প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়।
বরিশাল বিভাগীয় কমিশনারকে আপিল কর্তৃপক্ষ নিয়োগ দেওয়া হয় জানিয়ে মনিরুজ্জামান বলেন, বাতিল হয়ে যাওয়া ১৮ প্রার্থীর মধ্যে ১৬ জন আপিল করেন। তাদের মধ্যে ছয়জন প্রার্থিতা ফিরে পেয়েছেন।
তারা হলেন- সাধারণ কাউন্সিলর পদে ২৭ নম্বর ওয়ার্ডের নুরুল ইসলাম, ২ নম্বর ওয়ার্ডের মুন্না হাওলাদার, ৩ নম্বর ওয়ার্ডের মেহেদী হাসান, সংরক্ষিত ৮ নম্বর ওয়ার্ডের সেলিনা বেগম, সংরক্ষিত ৬ নম্বর ওয়ার্ডের সাবিহা সুলতানা এ ছাড়া মেয়র পদে সাংবাদিক মো. আসাদুজ্জামান আপিলে প্রার্থিতা ফিরে পেয়েছেন।আপিল নামঞ্জুর হওয়া প্রার্থীরা হলেন- সাধারণ কাউন্সিলর পদে ১৭ নম্বর ওয়ার্ডের সাইদ মাহমুদ, একই ওয়ার্ডের কাজী রোকন উদ্দিন, ৩ নম্বর ওয়ার্ডের ফিরোজ মল্লিক, ১৩ নম্বর ওয়ার্ডের মীর আলফাজ উদ্দিন, ২ নম্বর ওয়ার্ডের ইমরান হোসেন সজিব, একই ওয়ার্ডের রইজ আহম্মেদ মান্না এবং ১ নম্বর ওয়ার্ডের রাশেদ খান মেনন। এ ছাড়া মেয়র পদে স্বতন্ত্র প্রার্থী লুৎফুল কবির, নেছার উদ্দিন ও এছহাক মো. আবুল খায়েরের আপিল মঞ্জুর না হওয়ায় তারা প্রার্থিতা ফিরে পাননি। অপরদিকে, সাধারণ ২০ নম্বর ওয়ার্ডের ওবায়দুল হক, ২৪ নম্বর ওয়ার্ডের ফিরোজ আহম্মেদ ও কাওছার হোসেন শিপন, ২৩ নম্বর ওয়ার্ডের এনামুল হক বাহার, ২ নম্বর ওয়ার্ডের আহসান উল্লাহ এবং সংরক্ষিত ১০ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী ফাতেমা রোজির প্রার্থিতা বৈধতার বিরুদ্ধে প্রতিদ্বন্দ্বী প্রার্থীদের করা আপিল নামঞ্জুর হয়েছে। ফলে ভোটে অংশ নিতে তাদের কোনো বাধা নেই।’


পোস্টটি শেয়ার করুনঃ