পোস্টটি শেয়ার করুনঃ

আশরাফুল আলম স্টাফ রিপোর্টারঃ

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশ করেছে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষকেরা। বুধবার (২৪ মে) বেলা ১১ টা প্রশাসন ভবন চত্ত্বরে এই মানববন্ধন করা হয়। পরে প্রশাসন ভবন থেকে র-্যালী বের হয়ে মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে এসে প্রতিবাদ সমাবেশ আয়োজন করা হয়।

এসময় বিশ্ববিদ্যালয়ের প্রগতিশীল শিক্ষক সংগঠন শাপলা ফোরাম, বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু পরিষদ, সাংস্কৃতিক পরিষদ ব্যানারে প্রায় শতাধিক শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্রলীগের নেতাকর্মীরা অংশগ্রহণ করেন।

এতে সংহতি জানিয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম, সাবেক উপাচার্য অধ্যাপক ড. হারুন আর রশিদ আসকারী, বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন, সাবেক কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, বঙ্গবন্ধু পরিষদের সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন, শাপলা ফোরামের সভাপতি প্রফেসর ড. মোঃ মামুনুর রহমান, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মোঃ মাহবুবর রহমান, শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. তপন কুমার জোদ্দার প্রমুখ বক্তব্য প্রদান করেন। প্রতিবাদ সভাটি সঞ্চালনা করেন অধ্যাপক ড. মাহবুবুল আরেফিন।

এসময় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. শেখ আব্দুস সালাম বলেন, মৃত্যুঞ্জয়ী মুজিবের পাদদেশে দাড়িয়ে আজ ভাবতে কষ্ট হয়, বাংলাদেশ বিরোধী শক্তি, জঙ্গীবাদ শক্তি আজ মাথাচাড়া দিয়ে ওঠেছে। দেশরত্ন শেখ হাসিনাকে চক্রান্ত করে তারা বাংলাদেশের ১৮ কোটি মানুষের উন্নয়নে অগ্রগতিতে রুখে দিতে চাই। তিনি বলেন, যখন সারাবিশ্ব বাংলাদেশের প্রশংসা করে তখনই এই অপশক্তি অপপ্রয়াস চালানো শুরু করে। এছাড়া সেই অপশক্তি দেশের বিরুদ্ধে কথা বলা সকলকে উৎখাত করতে হবে বলে জানান তিনি।

প্রসঙ্গত, গত রোববার (২১ মে) রাত সাড়ে ১০টার দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে হত্যার হুমকির প্রতিবাদে বিক্ষোভ মিছিল করেছে ইসলামী বিশ্ববিদ্যালয় (ইবি) শাখা ছাত্রলীগ।


পোস্টটি শেয়ার করুনঃ